৬৪ বছরের রেকর্ড ভাঙলেন ট্রাম্প! | sampadona bangla news
সোমবার , ২৩ জুলাই ২০১৮

৬৪ বছরের রেকর্ড ভাঙলেন ট্রাম্প!

সম্পাদনা অনলাইন : প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়ে চলতি বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের শাসনক্ষমতা পরিচালনার মতো কঠিন দায়িত্ব নেন রাজনীতিতে অনভিজ্ঞ, ধনকুবের ডোনাল্ড ট্রাম্প। এর পর কেটে গেছে ২০০ দিন। এ সময়ের মধ্যেই বহু বিতর্কিত মন্তব্য করে বারবার সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। করেছেন এমন কিছু কাজ, যা অতীতের সব নজিরকে ছাপিয়ে গেছে। গত ৬৪ বছরের মধ্যে ট্রাম্পই কোনো প্রেসিডেন্ট, যিনি প্রথম ২০০ দিনে মাত্র একবার সংবাদ সম্মেলন করেছেন।

২০১৬ সালের ৮ নভেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের পর চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি প্রথম সংবাদ সম্মেলন করেন ট্রাম্প। গত ৬৪ বছরে কোনো প্রেসিডেন্টের ক্ষেত্রে এমনটা হয়নি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ও ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের আমেরিকান প্রেসিডেন্সি প্রজেক্ট থেকে জানা যায়, প্রথম ২০০ দিনে কম সংবাদ সম্মেলন করা প্রেসিডেন্টের তালিকায় শীর্ষে ছিলেন জর্জ ডব্লিউ বুশ ও রোনাল্ড রিগ্যান। তাঁদের সংবাদ সম্মেলনের সংখ্যা তিন।

সবচেয়ে বেশিসংখ্যক ১৯ বার সংবাদ সম্মেলন করে আলোচিত হন প্রেসিডেন্ট লিন্ডন জনসন। আর ২০০ দিনে ১৮ বার সংবাদ সম্মেলন করেছেন জর্জ হার্বার্ট ডব্লিউ বুশ। তিনি জর্জ ডব্লিউ বুশের বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*