৫ জানুয়ারি আ.লীগের জন্য কলঙ্কের দিন: ফখরুল | sampadona bangla news
মঙ্গলবার , ১৯ জুন ২০১৮

৫ জানুয়ারি আ.লীগের জন্য কলঙ্কের দিন: ফখরুল

সম্পাদনা অনলাইন : ৫ জানুয়ারি আওয়ামী লীগের জন্যও কলঙ্কের দিন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার বিকেলে সুপ্রিমকোর্ট মিলনায়তনে ‘গণহত্যা দিবস’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, চুপ করে বসে থাকলে হবে না। গণজাগরণ সৃষ্টি করতে হবে। গণজাগরণে মুক্তি। আজকে দিন কলঙ্কের দিন তো বটেই। আওয়ামী লীগের জন্য সবচেয়ে কলঙ্কের দিন। আওয়ামী লীগের মতো পার্টি আজকে করুণ জায়গায় পৌঁছেছে। দীর্ঘ গণতান্ত্রিক আন্দোলন করেছে যে পার্টি আজকে তাদের পুলিশ, বন্দুক দিয়ে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

মির্জা ফখরুল আরো বলেন, ফ্যাসিস্ট সরকারের সঙ্গে ডেমোক্রেটিক ফোর্সের আন্দোলন সহজ নয়, আমাদের দীর্ঘ লড়াই করতে হবে। কোনো কিছুকে হালকা করে নেয়ার উপায় নেই। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। গ্রাম-গঞ্জে জাগরণ সৃষ্টি করতে হবে। একজোট হয়ে আন্দোলন করতে হবে, এর জন্য খালেদা জিয়ার বিকল্প নেই।

২০১৮ সালকে বিএনপির বছর উল্লেখ করে তিনি বলেন, সরকার অবলীলায় মিথ্যা কথা বলে, আসলে তারা পুরো রাষ্ট্রযন্ত্র নিয়ন্ত্রণে নিয়েছে। তবে ইতিহাস বলে, বাংলাদেশের মানুষ এ অন্যায় প্রতিহত করেছে। আগামীতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। আমরা বলেছি, ২০১৮ সাল হবে বেগম জিয়ার বছর, বিএনপি’র বছর, জনগণের বছর, গণতন্ত্র পুনরুদ্ধারের বছর। আন্দোলন করে আমরা তা অর্জন করবো।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন। এতে আরও উপস্থিত ছিলেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা বোরহান উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*