সড়ক সংস্কারের দাবিতে পরিবহন ধর্মঘট | sampadona bangla news
বৃহস্পতিবার , ২৪ মে ২০১৮

সড়ক সংস্কারের দাবিতে পরিবহন ধর্মঘট

সম্পাদনা অনলাইন : সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের দুপাশে বাড়ানো এবং জেলার অভ্যন্তরীণ সব সড়ক মেরামত করার দাবিতে চলছে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট।

আজ রোববার সকাল থেকে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে চলছে এই ধর্মঘট।

ধর্মঘটের কারণে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কসহ জেলার সব অভ্যন্তরীণ সড়কে যানবাহন বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীরাও।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নুরুল হক বলেন, ‘প্রধানমন্ত্রী সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের উন্নয়নে আন্তরিক। ১৪টি নতুন সেতু হয়েছে এই সড়কে। সড়ক প্রশস্তকরণের জন্য বরাদ্দও দেওয়া হয়েছে। কিন্তু তারপরও কাজ শুরু হচ্ছে না। অভ্যন্তরীণ সড়কেরও বেহাল অবস্থা। এর কারণে প্রতিদিন কোনো না কোনোভাবে দুর্ঘটনা ঘটছে। এ অবস্থায় যান চলাচল অব্যাহত রাখা কঠিন হয়ে পড়েছে। আমরা বাধ্য হয়ে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি।’

এই শ্রমিক নেতা আরো বলেন, অবিলম্বে সব সড়ক মেরামতের কাজ শুরু না করা হলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের পাশাপাশি আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এদিকে একই দাবিতে দুপুর ১২টায় জেলা সড়ক ও জনপথের কার্যালয় ঘেরাও কর্মসূচিও রয়েছে।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবিবুল্লাহ বলেন, ‘বিষয়টি আমরা শুনেছি। খুব দ্রুত তাঁদের সঙ্গে কথা বলে বিষয়টি মিটমাট করার ব্যবস্থা করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*