সোহরাওয়ার্দী উদ্যানে সাজসাজ রব | sampadona bangla news
সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮

সোহরাওয়ার্দী উদ্যানে সাজসাজ রব

সম্পাদনা অনলাইন : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপির জনসভা। এরই মধ্যে সভা সফল করতে সব প্রস্তুতি শেষ করেছে দলটি। রোববার দুপুর ২টায় জনসভার আনুষ্ঠানিক সূচনা হবে। দীর্ঘদিন পর খোলা মাঠে সভা করার সুযোগ পেল দলটি। এ নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার শেষ নেই।

সকালে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে দেখা যায়, মাঠের দক্ষিণ পাশে বেশ কিছু শামিয়ানা টানিয়ে তৈরি করা হয়েছে মঞ্চ। এ সমাবেশ থেকে নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন নেতারা, জানাবেন আগামী দিনের কর্মপরিকল্পনা।

গতকাল রাত থেকে সোহরাওয়ার্দী উদ্যানে চলে মঞ্চ তৈরির কাজ। রাতেই জনসভাস্থল ছেয়ে যায় বিএনপি এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানার-ফেস্টুনে। সকালেও দেখা যায় উদ্যানের চারপাশে পোস্টার লাগানো হচ্ছে। সেখানে শোভা পাচ্ছে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি।

বিএনপির আজকের এই জনসভা ঘিরে গোটা সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশে বিরাজ করছে সাজসাজ রব। এই সভায় ব্যাপক মানুষের সমাগম ঘটিয়ে নিজেদের অবস্থান জানান দিতে চায় দলটি। সে জন্য ঢাকা ও আশপাশের জেলাগুলো থেকে দলীয় নেতাকর্মী, সমর্থকদের ঢাকায় আনা হয়েছে। এ ছাড়া রাজধানীর প্রতিটি থানা ও ওয়ার্ডের নেতাদের দেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা।

এর আগে দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে নয়াপল্টনে বিএনপি সমাবেশ করে। সেখানে পুরো পল্টন, কাকরাইল, ফকিরাপুল এলাকা কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। আজকের জনসভায় তার চেয়ে বেশি লোকসমাগম ঘটানোর প্রস্তুতি নিয়েছে বিএনপি।

সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা সফল করতে বিএনপির মহাসচিব দলের নেতাদের সঙ্গে যৌথ সভা করেছেন। বেশ কয়েকবার বৈঠক করেছেন দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে। যৌথ সভায় বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা ছাড়াও অংশ নেন ঢাকা জেলা, গাজীপুর, টাঙ্গাইল, মুন্সীগঞ্জ, ঢাকা মহানগর বিএনপিসহ দলটির অঙ্গ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা। যৌথ সভায় ঢাকার আশপাশের জেলার সংশ্লিষ্ট নেতাদের, বিশেষ করে ঢাকা মহানগর বিএনপির নেতৃত্বকে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় জনসমাগম ঘটানোসহ নানা দিকনির্দেশনাও দেওয়া হয়েছে।

গতকাল শনিবার দুপুরে ২২ শর্তে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিএনপিকে সোহরাওয়ার্দীতে জনসভা করার অনুমতি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*