সুরমা নদীর পানি বিপদ সীমার ৪৭ সেন্টিমিটার উপরে | sampadona bangla news
রবিবার , ২৭ মে ২০১৮

সুরমা নদীর পানি বিপদ সীমার ৪৭ সেন্টিমিটার উপরে

সম্পাদনা অনলাইন : গত কয়েকদিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার সবকটি নদ-নদীর পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পেয়েছে। শুধু গত ২৪ঘণ্টায় সুনামগঞ্জের সুরমা নদীর পানি শহরের ষোলঘর পয়েন্টে বিপদ সীমার ৪৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার তাহিরপুর, বিশ্বম্ভরপুর, জামালগঞ্জ, শাল্লা ও দোয়ারাবাজার উপজেলার নিম্নাঞ্চলের কিছু কিছু জায়গা প্লাবিত হয়েছে।
একইভাবে জেলার যাদুকাটা নদী, চেলা নদীসহ সবকটি ছোট বড় নদ-নদী ও হাওরের পানি কয়েক ফুট বৃদ্ধি পেয়েছে। সুনামগঞ্জ জেলা প্রশাসন শুক্রবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা ডেকেছে। একই সাথে উপজেলাগুলোতেও সভা করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।
সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুজ্জামান জানান, গত কয়েক দিনের ভারী বর্ষণে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। তবে হঠাৎ করে ২৪ঘণ্টায় অস্বাভিকভাবে বৃদ্ধি পাওয়ায় বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা ডাকা হয়েছে। উপজেলাগুলোতেও একইভাবে সভা করার নির্দেশ দেয়া হয়েছে।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, সুরমা নদীর পানি ঘোলঘর পয়েন্ট দিয়ে সকাল ৯টায় বিপদসীমার ৮.২ সে.মি অতিক্রম করে ৮.৭২ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*