সরকারকে সংলাপে বাধ্য করা হবে : মওদুদ | sampadona bangla news
শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮

সরকারকে সংলাপে বাধ্য করা হবে : মওদুদ

সম্পাদনা অনলাইন : সরকারকে সংলাপে বাধ্য করা হবে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, জাতিসঙ্ঘের মহাসচিবের আমন্ত্রণে নিউইয়র্কে বিএনপি মহাসচিব যাওয়ায় সরকার আতঙ্কিত, ঈর্ষান্বিত ও বিব্রত।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত গণগ্রেফতার ও বিচার বিভাগের উপর সরকারের হস্তক্ষেপ বন্ধ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের দাবিতে এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন। আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন প্রমুখ বক্তব্য দেন।

নালিশ করতে বিএনপি মহাসচিব যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মওদুদ বলেন, আমাদের মহাসচিব নালিশ করতে সেখানে যাননি। তিনি বাংলাদেশের প্রকৃত অবস্থা তুলে ধরতে সেখানে গেছেন। বাংলাদেশে বর্তমানে যে অবস্থা বিরাজ করছে- কোনো কারণ ছাড়াই বিরোধী দলের নেতাকর্মীদের হামলা, মামলা ও গুম, করা হচ্ছে সত্যিকার বর্তমান অবস্থাই তিনি সেখানে তুলে ধরেছেন। আর এটাতেই ক্ষমতাসীন সরকার আতঙ্কিত, ঈর্ষান্বিত ও বিব্রত। আমাদের মহাসচিব ইচ্ছে করে সেখানে যাননি, তাকে জাতিসঙ্ঘের মহাসচিব আমন্ত্রণ জানিয়েছেন।

ক্ষমতাসীন সরকারের উদ্দেশ্য অত্যন্ত খারাপ মন্তব্য করে বিএনপির এই শীর্ষনেতা বলেন, এই সরকারের উদ্দেশ্য অত্যন্ত খারাপ। সুষ্ঠু নির্বাচন তারা কোনোভাবেই চান না। তারা এখনো মনে করছে আবারো একদলীয়ভাবে ক্ষমতায় আসবে। কিন্তু এটা তাদের দুঃস্বপ্ন, যা কোনোভাবেই সম্ভব নয়। কারণ ২০১৪ সালের পুনরাবৃত্তি এ দেশে আর হবে না।

সরকারকে সংলাপ করতে বাধ্য করা হবে এমন হুঁশিয়ারি দিয়ে মওদুদ বলেন, আমরা সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। সেই প্রক্রিয়ায় আমরা অনেকটাই এগিয়েছি। সরকার সংলাপ না করলে রাজপথে তাদেরকে জবাব দেয়া হবে। কঠোর কর্মসূচির মাধ্যমে এমন পরিস্থিতি সৃষ্টি হবে তখন সরকার বাধ্য হবে সংলাপের মধ্য দিয়ে সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করতে।

জাতীয় ঐক্য হবেই জানিয়ে সাবেক এ মন্ত্রী বলেন, জাতীয় ঐক্য নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনো অবকাশ নেই। জাতীয় ঐক্য হবেই। ক্ষমতাসীনরা ছাড়া সকল রাজনৈতিক দল আজকে একটা পয়েন্টে ঐক্যমত নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*