সমাবেশের অনুমতি না পেয়ে বিক্ষোভের কর্মসূচি বিএনপির | sampadona bangla news
মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮

সমাবেশের অনুমতি না পেয়ে বিক্ষোভের কর্মসূচি বিএনপির

সম্পাদনা অনলাইন : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসা নিশ্চিতের দাবিতে নয়া পল্টনে বিকালে সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে বুধবার রাজধানীতে থানায় থানায় বিক্ষোভের কর্মসূচি দিয়েছে বিএনপি।
আজ সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।
রিজভী বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। আমরা গতকাল রাত পর্যন্ত অপেক্ষা করেছি। অনেক প্রতীক্ষার পর গত রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের পক্ষ থেকে আমাদের সাফ জানিয়ে দেয়া হয়, সমাবেশ করতে দেয়া হবে না। সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে বুধবার ঢাকায় থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।
সরকার জন আতঙ্কে ভুগছে উল্লেখ করে রিজভী বলেন,তারা জনগণ দেখলেই ভয় পায়। এ জন্য বিরোধী দলকে কোনো কর্মসূচি পালন করতে দিচ্ছে না। সরকারের এমন অগণতান্ত্রিক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
তিনি বলেন, সরকার বিএনপিকে ভয় পায়, সে জন্য কোথাও সমাবেশের অনুমতি দেয় না। এর আগেও খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিলাম। কিন্তু সরকার জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন দলকে সমাবেশ করতে দিলেও বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেয়নি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আমানুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*