শিমুলিয়ায় বাস সংকট : যাত্রী ভোগান্তি | sampadona bangla news
মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০১৮

শিমুলিয়ায় বাস সংকট : যাত্রী ভোগান্তি

সম্পাদনা অনলাইন : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে রাজধানীমুখী যাত্রীদের চাপ বেড়েছে। কিন্তু ঘাট থেকে ঢাকার উদ্দেশে যাতায়াতের জন্য গণপরিবহন সংকট দেখা দিয়েছে।

শুক্রবার বিকেল থেকে দক্ষিণবঙ্গের ২১ জেলার যাত্রীদের চাপ বাড়তে শুরু করে। কিন্তু সেই অনুযায়ী বাস না থাকায় গন্তব্যে পৌঁছাতে পারছেন না যাত্রীরা। সকাল থেকে লঞ্চ, স্পিডবোট এবং ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসতে শুরু করে যাত্রীরা। বিকেলে যাত্রীদের চাপ আরো বেড়ে যায়।

ঢাকার মিরপুরগামী যাত্রী আমজাদ হোসেন রাজু বলেন, ‘মাদারীপুর থেকে কাঁঠালবাড়ি ঘাট হয়ে লঞ্চে করে শিমুলিয়ায় আসি। এসেই পড়ি আরেক বিপাকে। নির্ধারিত ভাড়ার থেকে অতিরিক্ত ভাড়া ও হাজারো মানুষের পরে সিরিয়ালে দাঁড়িয়ে টিকেট নিতে হচ্ছে। বিকেল ৪টা থেকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছি। কিন্তু ঘাটে পর্যাপ্ত গাড়ি না থাকায় সীমিত যানবাহন দিয়েই চলছে দূরপাল্লার যাত্রা।’

ইলিশ, স্বদেশ, গ্রেট বিক্রমপুর, গাংচিল, প্রজাপতি, গুনগুন ও আরাম পরিবহনের যাত্রীবাহী বাসগুলো নির্ধারিত ভাড়ার চেয়ে ৫০ টাকা করে বেশি নিচ্ছে বলে একাধিক যাত্রী অভিযোগ করেছেন।

শিমুলিয়া থেকে ঢাকার পথে চলাচলকারী ইলিশ পরিবহনের এক কর্মচারী দাবি করেন, ঢাকা থেকে যাত্রীছাড়া বাস নিয়ে শিমুলিয়ায় আসতে হচ্ছে। গাড়ির তেল ও টোল ভাড়ার জন্য অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, ‘বিকেল থেকে একসঙ্গে অনেক যাত্রী শিমুলিয়া ঘাটে আসতে শুরু করায় গণপরিবহন সংকট দেখা যায়। বাসে ওঠার জন্য কয়েক হাজার মানুষ অপেক্ষা করছে। এই সুযোগে অনেক বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেয়েছি। আমরা ঘাটে গিয়ে ব্যবস্থা নিচ্ছি।’-এনটিভি

Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*