শিক্ষার্থীদের আবারও আন্দোলনের বস্তুগত কারণ নেই : কাদের | sampadona bangla news
সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮

শিক্ষার্থীদের আবারও আন্দোলনের বস্তুগত কারণ নেই : কাদের

সম্পাদনা অনলাইন : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আবারও আন্দোলনে নামার বস্তুগত কারণ নেই।

আজ বুধবার রাজধানীর আজিমপুর এতিমখানা মাঠে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনের অনুষ্ঠানে কাদের এ কথা বলেন। তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন বস্তুত শেষ হলেও ষড়যন্ত্র থেমে নেই বিএনপির।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আমার তো মনে হয়, এ মুহূর্তে আন্দোলন হওয়ার মতো বস্তুগত পরিস্থিতি দেশে বিরাজমান নেই। এ মুহূর্তে তো নানা খেলা চলছে, অশুভ খেলা চলছে। যারা নিজেদের আন্দোলন করার সক্ষমতা নেই, ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে দেশের বদনাম করে।’

একই সঙ্গে ওবায়দুল কাদের বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের খুঁজে বের করা হচ্ছে, তাদের বিরুদ্ধে দলীয় এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কাদের বলেন, ‘(আক্রমণকারীদের) খুঁজে বের করা হচ্ছে। অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। গণমাধ্যমকর্মীরা, তারা খবর সংগ্রহ করতে আসে। তাদের ওপর হামলা করবে যারা, তারা আমাদের বন্ধু নয়, তারা আমাদের শত্রু। তারা যেই দলেই থাকুক। আক্রমণকারী আমাদের কেউ হলে, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের কেউ হলে, আপানারা আমাদের কাছে তাদের নাম দিন; আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব এবং আইনগত ব্যবস্থা নেব।’

বক্তব্য শেষে আওয়ামী লীগের দুর্যোগ ও ত্রাণ উপকমিটি আয়োজিত অনুষ্ঠানে দুস্থ, এতিম এবং প্রতিবন্ধীদের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ করেন ওবায়দুল কাদের।

এদিকে, বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় বঙ্গমাতার আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় বাংলাদেশের অভ্যুদয়ে এবং বঙ্গবন্ধুর আন্দোলন-সংগ্রাম বঙ্গমাতার অবদান স্মরণ করার পাশাপাশি দেশের রাজনীতি প্রসঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বনানীতে কাদের বলেন, ‘যারা আন্দোলনে ব্যর্থ, তারা নালিশই করে। সে নালিশটা দেশের লোকের করে না, বিদেশির কাছে করে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*