রোহিঙ্গা ক্যাম্প দেখতে গেলেন বরিস জনসন | sampadona bangla news
মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০১৮

রোহিঙ্গা ক্যাম্প দেখতে গেলেন বরিস জনসন

সম্পাদনা অনলাইন : মিয়ানমারের গণহত্যার হাত থেকে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলতে ও খবর নিতে কক্সবাজারে পৌঁছেছেন যুক্তরাজ্যের ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন।

আজ শনিবার দুপুর সোয়া ১২টার দিকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর প্রতিনিধি দলের বহরটি কক্সবাজার বিমানবন্দর থেকে পর্যটন এলাকার মেরিন ড্রাইভ সড়ক দিয়ে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে রাওনা দেয়।

এর আগে বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ ফ্লাইটে তিনি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান।

সূত্র জানায়, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর প্রতিনিধি দলটি পর্যটন এলাকার মেরিন ড্রাইভ সড়ক দিয়ে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে রাওনা দিয়েছে।

বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে এই প্রতিনিধিদলের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়া কথা রয়েছে। সেখানে মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন কক্সবাজার থেকে ফিরে আজ রাতেই মিয়ানমারের উদ্দেশ্যে রওনা হবেন।

বাংলাদেশে দুদিনের সফরে শুক্রবার বাংলাদেশে আসেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন।

এরপর মিয়ানমার থেকে থাইল্যান্ডেও যাওয়ার কথা রয়েছে বরিস জনসনের।

এমন এক সময়ে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও মিয়ানমার সফরে এলেন, যখন রোহিঙ্গা প্রত্যাবাসন এখনই শুরু না করার আহ্বান জানানো হচ্ছে বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থার পক্ষ থেকে।

Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*