রোহিঙ্গা ইস্যুতে চীনকে মধ্যস্থতার আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া | sampadona bangla news
সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭

রোহিঙ্গা ইস্যুতে চীনকে মধ্যস্থতার আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া

সম্পাদনা অনলাইন : ঢাকায় সফররত চীনের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে দেশের চলমান সার্বিক পরিস্থিতি ও রোহিঙ্গা ইস্যুতে খালেদা জিয়ার ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আজ সন্ধ্যায় বৈঠকে শেষে একথা জানান মির্জা ফখরুল। তিনি বলেন, খালেদা জিয়া বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে চীনকে মধ্যস্থতার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে বিএনপিকে নাকে খত দিয়ে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠেনা মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব দলকে নির্বাচনে নিয়ে আসা সরকারের দায়িত্ব।

আজ বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে আসবে। এবার আর তারা ভুল করবে না। আগামী নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনার কোনো প্রয়োজন নেই। প্রধানমন্ত্রীর এসব কথার জবাবে ফখরুল এই মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রীর যেসব কথা বলেছেন তা হাস্যকর বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বেশি কথা বলার কারণে জনগণের কাছে প্রধানমন্ত্রী তার গ্রহণযোগ্যতা হারিয়েছেন।
বিএনপি কোন সংঘাত চায় না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করুন। অহংকার করে কথা বলে দেশ চালানো সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।
এসময় আরও উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান, বিএনপি নেতা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ।

Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*