রাতে ঢাবির দুই হলে ছাত্রীদের বিক্ষোভ | sampadona bangla news
মঙ্গলবার , ২৫ সেপ্টেম্বর ২০১৮

রাতে ঢাবির দুই হলে ছাত্রীদের বিক্ষোভ

সম্পাদনা অনলাইন : গত শনি ও রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সরকার দলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগ কর্তৃক কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। বুধবার দিবাগত রাতে ঢাবির রোকেয়া ও শামসুন্নাহার হলের শিক্ষার্থী এ বিক্ষোভ করেন।

রাত পৌনে ১১টার দিকে রোকেয়া হলে প্রথমে বিক্ষোভ শুরু হয়। এর কিছুক্ষণ পরেই শামসুন্নাহার হলের ছাত্রীরাও বিক্ষোভে নামে। স্লোগানে স্লোগানে হল দুটোকে মাতিয়ে তোলেন তারা। প্রায় একঘণ্টা ধরে এ বিক্ষোভ চলে।

এ সময় তারা নিরাপদ ক্যাম্পাস এবং শিক্ষার্থীদের নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অভিভাবকসুলভ আচরণের দাবি জানান।

বিক্ষোভকারী ছাত্রীরা ‘ক্যাম্পাসে হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমার বোন লাঞ্ছিত কেন প্রশাসন জবাব চাই’, ‘আমার ভাই রিমান্ডে কেন প্রশাসন জবাব চাই’ -বলে স্লোগান দেন।
রোকেয়া হলের বিক্ষোভরত ছাত্রীরা বলেন, কোটা সংস্কার আন্দোলন একটি যৌক্তিক দাবি। কিন্তু এই যৌক্তিক দাবিকে দমানোর জন্য ছাত্রলীগ হামলা করে, নারীদের নিপীড়ন করে। আমরা আটককৃতদের মুক্তি চাই। সন্ত্রাসীদের শাস্তি চাই।

শামসুন্নাহার হলের আবাসিক ছাত্রী তাজকিয়া সুমাইয়া জানান, ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা এবং নেতাকর্মীদের বিনা অপরাধে গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, এর আগেও গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রীরা রাস্তায় বিক্ষোভে নামেন। পরে গভীর রাতে ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় এদের বেশ কয়েকজন আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*