রাঙামাটিতে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ, চলছে হরতাল | sampadona bangla news
বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০১৮

রাঙামাটিতে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ, চলছে হরতাল

সম্পাদনা অনলাইন : রাঙামাটি শহরে সোমবার রাতে পুলিশ ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টাধাওয়াসহ দফায় দফায় ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাংবাদিক, পুলিশ, পথচারী ও ছাত্রলীগ নেতাকর্মীসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। এ ঘটনায় মঙ্গলবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছাত্রলীগ।

সকাল থেকেই হরতালের সমর্থনে রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে পিকেটিং করছে ছাত্রলীগ নেতাকর্মীরা। শহরের তবলছড়ি, বনরূপা, রিজার্ভবাজার, কলেজগেইট, ভেদভেদীসহ বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগ নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা গেছে।

হরতালের আওতামুক্ত রয়েছে এসএসসি পরীক্ষার্থীরা।

প্রসঙ্গত,সোমবার সন্ধ্যায় রাঙামাটি স্টেডিয়ামে খেলা শেষে বাড়ি ফেরার পথে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে একদল পিসিপি কর্মী ব্যাপক মারধর করে বলে অভিযোগ করেছে ছাত্রলীগ। এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রাঙামাটি শহরে অবরোধ সৃষ্টি করে পুরো শহর অচল করে দিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন ছাত্রলীগ কর্মীরা।

এ সময় রাস্তায় টায়ারও জ্বালান তারা। পরে পুলিশ এসে টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুঁড়ে। এসময় পুলিশ ও ছাত্রলীগের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক সাংবাদিক, পুলিশ, পথচারী ও ছাত্রলীগ নেতাকর্মীসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

এদিকে হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার রাঙামাটিতে সকাল সন্ধ্যা হরতালের ডাক দেন জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন। ছাত্রলীগের কর্মসূচিকে সমর্থন করে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরও। পুরো শহরেই থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়।

Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*