মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে বাধ্য হবে : কাদের | sampadona bangla news
রবিবার , ২২ অক্টোবর ২০১৭

মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে বাধ্য হবে : কাদের

সম্পাদনা অনলাইন : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞার ফলে মিয়ানমার নমনীয় হয়েছে। মিয়ানমারের পক্ষে দীর্ঘদিন চাপ হজম করার কঠিন হয়ে পড়বে। এটি অব্যাহত থাকলে মিয়ানমার রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে ফেরত নিতে বাধ্য হবে।
শুক্রবার কক্সবাজারের একটি হোটেলে রোহিঙ্গাদের জন্য আনা সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও ব্যক্তির ত্রাণ গ্রহণ শেষে তিনি একথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, সরকার এক দিকে রোহিঙ্গাদের মানবিক সহযোগিতা প্রদান করছে, অন্যদিকে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখছে। অং সান সু চির অবস্থা বর্তমানে জলে কুমির, ডাঙ্গায় বাঘ অবস্থা। রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিশ্চিতে আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে কাজ করছে সরকার।
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুস ছালাম, আওয়ামী লীগের ত্রাণ উপ কমিটির চেয়ারম্যান ফখরুল ইসলাম মুন্সী, চট্টগ্রাম মহল মার্কেটের সত্ত্বাধীকার জসিম উদ্দিন আহমদ, খুলশী ক্লাবের সভাপতি শামশুল আলম উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী ও চেক মন্ত্রীর হাতে তুলে দেন।
এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, এমপি আশেক উল্লাহ, জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, রাশেদুল ইসলাম, জেলা প্রশাসক মো. আলী হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*