মিটু বিতর্কের জের, চুমু ও ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে ইমরান হাসমি বললেন… | sampadona bangla news
রবিবার , ১৬ ডিসেম্বর ২০১৮

মিটু বিতর্কের জের, চুমু ও ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে ইমরান হাসমি বললেন…

সম্পাদনা অনলাইন : পর্দায় তাঁর ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে কথা হয়েছে বারবার, চুমুর দৃশ্যে অভিনয় করতে তাঁর মতো নাকি কেউ পারেন না। সিরিয়াল কিসার বলেও ডাকা হয় বি-টাউনের এই অভিনেতাকে। এ বার #মিটু বিতর্কে মুখ খুললেন বলিউড অভিনেতা ইমরান হাসমি।

শুধু তাই নয়, নিজের প্রযোজনা সংস্থা ইমরান হাসমি ফিল্মসে কর্মক্ষেত্রে যৌন হেনস্থা নিয়ে কঠোর নির্দেশিকা থাকার কথা বললেন ইমরান। কাজের জায়গায় কোনও রকম অশালীন আচরণ তার সংস্থায় বরদাস্ত করা হবে না। এমনটাই বললেন তিনি। কর্মক্ষেত্রে যৌন হেনস্থা রুখতে যে আইন রয়েছে, তাঁর ব্যানারে, এই সংস্থায় কাজ করলে চুক্তিপত্রতেও তা উল্লেখ থাকছে, এমনটাও জানান তিনি।

সম্প্রতি অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিনেতা নানা পাটেকর ও পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। মিটু নিয়ে ইতিমধ্যেই সরগরম বলিউড। একের পর এক অভিযোগ জমা পড়ছে পরিচালক, প্রযোজক, গায়ক কিংবা নায়কের বিরুদ্ধে।

প্রাক্তন মিস ইন্ডিয়া-অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ আনার পর ফের #মিটু  বিতর্কে উত্তাল সোশ্যাল মিডিয়া-সহ গোটা দেশ। বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘চকোলেট’ ছবিতে তনুশ্রীর সহ-অভিনেতা ছিলেন ইমরান। এ ছাড়াও ‘আশিক বানায় আপনে’ ছবিতে দু’জনে এক সঙ্গে কাজ করেছেন। ছবিতে ছিল বেশ কিছু বোল্ড দৃশ্যও।

পর্দায় বোল্ড অভিনয়ের প্রসঙ্গে ইমরান বললেন, ‘‘চুম্বন বা ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় থাকলে পরিচালক ও অভিনেত্রীর সঙ্গে কথা বলেই তার সিদ্ধান্ত নেওয়া হয়। কারও আপত্তি থাকলে তা বাদ দিয়ে দেওয়াও হয়।’’

ইমরান বলেন, শুধুমাত্র চুম্বন দৃশ্য বা ঘনিষ্ঠ দৃশ্যও নয়, অনেক জায়গায় সহ-অভিনেতা বা অভিনেত্রী না চাইলে, ডান্স ফর্মও বদলানো হয়ে থাকে। তাঁর কথায়, ‘‘পুরুষদের আরও অনেক বেশি সংবেদনশীল হওয়া প্রয়োজন। মহিলাদের জন্য প্ল্যাটফর্মটা শক্তিশালী হওয়া প্রয়োজন। পরস্পরকে পাশাপাশি থেকে কাজ করতে হবে, পরস্পরের সম্মতিতেই।’’

নিজের সংস্থায় তাই যৌন হেনস্থা রুখতে কঠোর নির্দেশিকা রাখছেন ইমরান। ২০১৯ সালের ২৫ জানুয়ারি সৌমিক সেন পরিচালিত ‘চিট ইন্ডিয়া’ ছবিটি মুক্তি পাচ্ছে। এই ছবিটি প্রযোজনা করছে ইমরানের সংস্থা। সঙ্গে রয়েছেন টি-সিরিজের ভূষণ কুমার ও তনুজ গর্গ ও অতুল কাসবেকরের সংস্থা এলিপসিস এন্টারটেইনমেন্টও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*