ভোট নিয়ে বিচারপতির নেতৃত্বে গণশুনানি চান হাসান | sampadona bangla news
রবিবার , ২২ জুলাই ২০১৮

ভোট নিয়ে বিচারপতির নেতৃত্বে গণশুনানি চান হাসান

সম্পাদনা অনলাইন : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ নিয়ে উচ্চতর আদালতের একজন বিচারপতির নেতৃত্বে গণশুনানির দাবি জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকার।

গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বেসরকারি ফল ঘোষণার কয়েক ঘণ্টার মাথায় আজ বুধবার সকালে গাজীপুরের টঙ্গীতে নিজ বাসভবনে এ নির্বাচন নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ধানের শীষের প্রার্থী এ দাবি জানান।

হাসান উদ্দিন সরকার বলেন, ‘আমার দুঃখ হলো এই, আওয়ামী লীগ একটি বিরাট দল। তার মহাসচিব, তিনি বলেছেন, এর চাইতে আর ভালো নির্বাচন আর হতে পারে না। তিনি চ্যালেঞ্জ করেছেন। আমি আপনাদের মাধ্যমে বিনয়ের সঙ্গে এই চ্যালেঞ্জটা অ্যাকসেপ্ট করতে চাই। এবং এইভাবে অ্যাকসেপ্ট করতে চাই, একজন উচ্চ আদালতের বিচারক দিয়ে একটি গণশুনানি হোক। এই গণশুনানিতে কী বেরিয়ে আসে, গোটা জাতি তথা বিশ্ববাসী দেখুক।’

‘কারণ এর পরে আরো তিনটি নির্বাচন আছে সিটি করপোরেশনের। এই হাল যদি হয়, আমি বলব, গাজীপুরে যা হয়েছে, যদি এইটাই ধরে রাখে এই সরকার, তাহলে নির্বাচনে অংশগ্রহণ করার কোনো যৌক্তিকতা নেই।’

‘আর এই সরকারের অনিয়মের বিরুদ্ধে যদি কিছু করতে হয়, তাহলে দেশের সব ডান-বাম এবং দেশপ্রেমিক সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে,’ যোগ করেন হাসান উদ্দিন সরকার।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হয়। এ সিটির ৪২৫টির মধ্যে ৪১৬টি কেন্দ্রের ফল নিয়ে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল আজ সকালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে চার লাখ ১০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। ‘আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি’ হওয়ায় নয়টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

এ নির্বাচনের কয়েক ঘণ্টা পর থেকেই বিএনপি জাল ভোট, কারচুপি আর অনিয়মের অভিযোগ আনলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার দাবি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*