বাংলাদেশ-লাওস ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ | sampadona bangla news
সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ-লাওস ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ

সম্পাদনা অনলাইন : আবার সিলেটে ফুটবল উত্সব শুরু হতে যাচ্ছে আজ। বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের আসর বসতে যাচ্ছে। বাংলাদেশ এবং লাওস ম্যাচ দিয়ে সিলেটে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের পঞ্চম আসরের পর্দা উঠতে যাচ্ছে। সিলেট স্টেডিয়ামে খেলা শুরু হবে আজ সন্ধ্যা সাড়ে ৬টায়।
ছয় জাতির এই টুর্নামেন্টের খেলা হবে দুই গ্রুপে। এক গ্রুপে বাংলাদেশ, লাওস এবং ফিলিপাইন এবং অন্য গ্রুপে ফিলিস্তিন, নেপাল ও তাজিকিস্তান। প্রতিদিন একটি করে খেলা একই সময়ে শুরু হবে। ৯ ও ১০ অক্টোবর সেমিফাইনাল হবে কক্সবাজারে। ১২ অক্টোবর ঢাকায় ফাইনাল।
সাফ চ্যাম্পিয়নশিপের চেয়েও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বাংলাদেশের জন্য কঠিন লড়াই হবে। সাফ চ্যাম্পিয়নশিপের আসর শেষ হলো সেদিন। বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারত। এমন সুযোগ ছিল। কিন্তু বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে সেই সুযোগের কথা আগেভাগে বলা যাবে না। কারণ এখানে অংশগ্রহণকারী দল যারা এসেছে তাদের বেশির ভাগই বাংলাদেশের চেয়ে শক্তিশালী দল। ফিলিস্তিন ১০০, ফিলিপাইন ১১৪, তাজিকিস্তান ১২০, নেপাল ১৬০, লাওস ১৭৮, বাংলাদেশ ১৯৩ নম্বর স্থানে। র‌্যাংকিং দিয়ে সব হিসাব চূড়ান্ত করা যায় না। তারপরও সাদা চোখে দেখার জন্য সহজ হিসাব ফিফার এই র‌্যাংকিং।
বাংলাদেশের ইংলিশ কোচ জেমি ডে বারবার বলে আসছেন তারা শুরুতেই চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলছেন না। তবে আজ লাওসকে গুরুত্ব দিয়েই মাঠে নামতে হবে বাংলাদেশের। কারণ এর আগে এই লাওসের বিপক্ষে বাংলাদেশ ২ বার লড়াই করে দুই বারই হেরেছে। বাংলাদেশ চাইছে আজকে প্রথম লড়াইয়ে যদি লাওসকে হারিয়ে দেয়া যায় তাহলে সেমিফাইনালের উজ্জ্বল সম্ভাবনা থাকবে।
জেমি ডে বলছেন, এশিয়ান গেমস ও সাফ চ্যাম্পিয়নশিপের পর ১১দিন অনুশীলন করেছি। এই দলে নতুন কিছু পরিবর্তন হয়েছে। এটি একটি নতুন টুর্নামেন্ট। তাই আগের টুর্নামেন্টের ভাল দিকগুলোই অনুপ্রেরণা হিসেবে নিতে চাই। ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েই নতুন ভাবেই টুর্নামেন্টে অংশ নিতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*