সম্পদানা অনলাইন : মা অর্থাত্ শ্রীদেবী আর নেই। কিন্তু মায়ের দেখানো পথেই কেরিয়ার শুরু করেছেন জাহ্নবী কপূর। আগামী সপ্তাহেই মুক্তি পাবে তাঁর ডেবিউ ছবি ‘ধড়ক’। প্রোমোশন নিয়ে তুমুল ব্যস্ত তিনি। কিন্তু ইতিমধ্যেই নাকি ট্রেলার দেখার পরই মায়ের সঙ্গে অভিনেত্রী হিসেবে তাঁর তুলনা শুরু করেছেন বলিউডের কোনও কোনও অংশের মানুষ। নিরন্তর তুলনায় ছবি মুক্তির আগেই বেশ ক্লান্ত বোধ করছেন তিনি। মন খারাপ হয়ে যাচ্ছে শ্রীদেবীর আদরের জানুর।

সম্প্রতি হিন্দুস্তান টাইমসে দেওয়া সাক্ষাত্কারে জাহ্নবী বলেন, ‘‘আমি জানি এই তুলনাটা হবেই। এটা নিয়ে কম ভাবার চেষ্টা করি। কিন্তু সেটা খুব কঠিন। আসলে এই তুলনাটা নিয়ে হয়তো আমাকে আজীবন থাকতে হবে। তবে আমি আমার নিজস্ব জগত্ তৈরি করতে চাই।’’

শুধু শ্রীদেবী নন। জাহ্নবীর সঙ্গে তুলনা টানা হচ্ছে দক্ষিণী ইন্ডাস্ট্রির অভিনেত্রী রিঙ্কু রাজগুরুরও। ‘ধড়ক’ আসলে মরাঠি রোম্যান্টিক ছবি ‘সাইরাত’-এর রিমেক। সেখানে মূল মহিলা চরিত্রে অভিনয় করেছিলেন রিঙ্কু। ফলে শুধু মায়ের অভিনয় দক্ষতার সঙ্গেই নয়, ‘সাইরাত’-এর অভিনেত্রীর সঙ্গেও নাকি জাহ্নবীর তুলনা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

‘ধড়ক’-এ শাহিদ কপূরের ভাই ঈশান খট্টরের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন জাহ্নবী। ছবির পরিচালক শশাঙ্ক খৈতান। প্রযোজক কর্ণ জোহর। ‘সাইরাত’-এর রিমেক হলেও ‘ধড়ক’-এ নয়া চমকের ইঙ্গিত দিয়েছেন পরিচালক। তবে গোটা ইউনিটের অনুরোধ, ছবিটি দেখার পর মতামত দিলে ভাল। রিলিজের আগে সত্যিই কি জাহ্নবীর সঙ্গে অন্য কারও তুলনা করা উচিত? প্রশ্ন উঠছে বলিউডের অন্দরেই।