দেশের পরিস্থিতি দুর্বিষহ : নোমান | sampadona bangla news
শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮

দেশের পরিস্থিতি দুর্বিষহ : নোমান

সম্পাপদনা অনলাইন : দেশে দুর্বিষহ, দুরবস্থা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ক্ষমতাসীনরা বন্যার্ত মানুষের ত্রাণ লুট করছে বলেও অভিযোগ করেন তিনি। এছাড়া জাসদ নেতা আ স ম আবদুর রবের বাসায় বৃহস্পতিবার রাতে ঘরোয়া অনুষ্ঠানে পুলিশের বাগড়া দেয়ার ঘটনায় আওয়ামী লীগের স্বরূপ উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় আব্দুল্লাহ আল নোমান বলেন, আ স ম আবদুর রবের বাড়িতে সেখানে তিনি শুধু কিছু রাজনৈতিক বন্ধুদের ডেকেছেন। সেটা তো ডাকতেই পারেন, ঘরোয়া আলোচনাও করতে পারেন। কিন্তু তাকে সেই আলোচনা করার সুযোগ দেয়া হয় নাই। পুলিশ সেই আলোচনাকে বন্ধ করে দিয়েছে, তড়িৎ গতিতে শেষ করার জন্য তারা সেখানে তাগিদ দিয়েছে। এই হলো বাংলাদেশে আওয়ামী লীগের রাজনীতির স্বরূপ।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে ‘হত্যা, নির্যাতন, অপহরণের কবলে সারাদেশ : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এই আলোচনা সভা হয়। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির (কাজী জাফর) আহসান হাবিব লিঙ্কন, বিএনপির কেন্দ্রীয় নেতা খালেদা ইয়াসমিন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাসাসের শাহরিয়া ইসলাম শায়লা প্রমুখ।

দেশের পরিস্থিতি তুলে ধরে আবদুল্লাহ আল নোমান বলেন, আজকে দেশের পরিস্থিতি কি? দুঃসহ ও দুরবস্থা। আজকে সবচেয়ে সবচেয়ে দুঃখের, যন্ত্রণার ও ক্ষোভের কথা হলো এই সরকার তো অবৈধ সরকার, তারা নির্বাচনের মাধ্যমে আসেনি। তারা মানুষকে ভোটাধিকার প্রয়োগ করতে দেয়নি। তারা ভোট কেন্দ্রের কাছাকাছি কুত্তা যেতে দিয়েছে, মানুষকে যেতে দেয়নি। আমরা গুম হচ্ছি, খুন হচ্ছি বিনা অপরাধে মামলায় কারাগারে জেল খাটছি, আমাদের রাজনীতি করার কোনো অধিকার নেই।

সারাদেশে বন্যা কবলিত এলাকায় দুর্গত মানুষের ত্রাণ অপ্রতুলতার অভিযোগ করে তিনি বলেন, সারাদেশ আজকে বন্যায় ভাসছে। বন্যার রিলিফ অপ্রতুল। বন্যায় যে ওএমএস দিচ্ছে, চাল দিচ্ছে আজকে তারা চুরি করছে। দুর্গত মানুষের কাছে যে ত্রাণ ও খাদ্য সামগ্রী যাচ্ছে, তা আওয়ামী লীগ লুটপাট করছে। জনগণের যে ভাগ তা তারা নিজেরা নিয়ে যাচ্ছে। একই সাথে আমি বলব, বন্যা দুর্গতদের পাশে আমাদের নেতা-কর্মীদের পাশে যেতে হবে, বিলম্ব করা যাবে না। এ অবস্থা থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান নোমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*