দুই মাস পরই বাড়ি ফেরার কথা ছিল রায়হানের | sampadona bangla news
রবিবার , ১৯ আগস্ট ২০১৮

দুই মাস পরই বাড়ি ফেরার কথা ছিল রায়হানের

সস্পাদনা অনলাইন : আর মাত্র দুই মাস পরই বাড়ি ফেরার কথা রায়হান প্রামাণিকের। দুইটি শিশু তাঁর। বড়জনের নাম ইশরাত জাহান। বয়স মাত্র ৫ বছর। বাবার জন্য অপেক্ষায় ছিল ইশরাত। কিন্তু বাবা তো চলে গেছেন না ফেরার দেশে।

গতকাল বুধবার আফ্রিকার মালিতে পুঁতে রাখা বোমা (আইইডি) বিস্ফোরণে নিহত হন শান্তিরক্ষী বাহিনীর সদস্য সৈনিক রায়হান প্রামাণিক। একই ঘটনায় আরো নিহত হন শান্তিরক্ষী বাহিনীর সদস্য ওয়ারেন্ট অফিসার আবুল কালাম, ল্যান্স করপোরাল আকতার এবং সৈনিক জামাল।

নিহত সৈনিক রায়হান প্রামাণিকের গ্রামের বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলার সমাশনারী গ্রামে। আজ বৃহস্পতিবার রায়হানের বাড়ি গিয়ে দেখা গেল স্বজনদের আহাজারি। রায়হানের দুই শিশুকে নিয়ে স্তব্ধ হয়ে বসে আছেন তাঁর বাবা মোসলেম প্রামাণিক। তাঁর মা রহিমা বেগম শোকে জ্ঞান হারাচ্ছেন।

রায়হানের সঙ্গে গত বুধবারই ফোনে কথা হয় তাঁর স্ত্রী সোহানা খাতুনের। শোকে পাথর হয়ে আছেন সোহানা। জানা যায় ১০ মাস আগেই বিদেশে যান তিনি।

গতকাল বুধবার রাত ১০টার দিকে টেলিভিশনের মাধ্যমে রায়হানের মৃত্যুর খবর জানতে পারে তাঁর স্বজনরা।

নিহত রায়হানের ছোট বোন আঁখি খাতুন জানান, দরিদ্র পরিবারের উপার্জনের একমাত্র অবলম্বন ছিলেন তাঁর ভাই। তাঁর ভাইয়ের আয়ে কেটে যাবে পরিবারের দুর্দশা এটাই ছিল স্বপ্ন। তিনি বলেন, ‘এখন এই দুই শিশুর ভবিষ্যৎ নিয়ে চিন্তা করছে সবাই।’

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, মালির দোয়েনজা নামক এলাকায় বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটে। এ সময় গাড়িটি এক এলাকা থেকে অন্য এলাকায় যাচ্ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*