তনু হত্যার বিচারের দাবিতে হরতাল-শাহবাগ মোড় অবরোধ | sampadona bangla news
মঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮

তনু হত্যার বিচারের দাবিতে হরতাল-শাহবাগ মোড় অবরোধ

তনু হরতালসম্পাদনা অনলাইন : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাসহ দেশের সব হত্যা, গুম, ধর্ষণের বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ডাকা আজ সোমবারের আধা বেলা হরতালে রাজধানীর শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ আছে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় থেকে সকাল ৭টায় ছাত্র ফেডারেশন, ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়নসহ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে মিছিল বের করে শাহবাগে অবস্থান নেয়।

হরতালের সমর্থনে ছাত্ররা শাহবাগে অবস্থান করায় এই এলাকা দিয়ে যান চলাচল বন্ধ আছে। কাঁটাবন, শেরাটন, মৎস্যভবন এলাকা থেকে শাহবাগগামী সব গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এসব এলাকায় পুলিশ মোতায়েন করা আছে।

এ ছাড়া কলাবাগানে নিউ মডেল বিশ্ববিদ্যালয় কলেজের সামনে, পল্টন ও মতিঝিল এলাকায় মিছিল ও সমাবেশ হয়েছে।  তবে হরতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুয়েকটি বিভাগ ছাড়া সব বিভাগে ক্লাস ও পরীক্ষা চলছে। প্রশাসনিক ভবনে কার্যক্রমও স্বাভাবিক।   ছাত্র ফেডারেশনের ঢাবি সভাপতি বেনজির এনটিভি অনলাইনকে বলেন, ‘হরতালের সমর্থনে আমরা বিক্ষোভ মিছিল করেছি। শাহবাগে অবস্থান নিয়েছি।’

প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা জানান, দুপুর ১২টায় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। আগামী ৪-৫ মে বঙ্গভবন অভিমুখে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*