ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে কমিটি গঠন | sampadona bangla news
সোমবার , ১৭ জুন ২০১৯

ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে কমিটি গঠন

সম্পাদনা অনলাইন : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন-২০১৯ বিষয়ে কিছু প্রার্থী/প্যানেলের পক্ষ থেকে অভিযোগ উত্থাপিত হলে, তা তদন্ত করে কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন দেওয়ার জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ তদন্ত কমিটি গঠন করেছেন। বার্তা সংস্থা বাসস এ তথ্য দিয়েছে।

ঢাবির গণিত বিভাগের অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক করে গঠিত এই তদন্ত কমিটির সদস্যরা হলেন-জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুলহক, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ ড. মো. মহিউদ্দিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. শারমিন রুমি আলীম।

এ ছাড়া কমিটির সদস্য সচিব হলেন-বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান।

গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটের দিনই ছাত্রলীগ ছাড়া অন্য সব সংগঠন ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট বর্জন করে। বর্জন করলেও ভিপি পদে জয়ী কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নুরুল হক নুর। ভিপি ও সমাজকল্যাণ সম্পাদকের পদ ছাড়া কেন্দ্রীয় সংসদের ২৩টি পদেই জয়ী হয় ছাত্রলীগ।

তবে অনিয়মের অভিযোগ এনে অন্য সব সংগঠন পুনর্নির্বাচনের দাবি করে। নবনির্বাচিক ভিপি নুরও ওই নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*