টাঙ্গাইলে মহাসড়কে যানবাহনের চাপ, যানজট নেই | sampadona bangla news
বৃহস্পতিবার , ২১ জুন ২০১৮

টাঙ্গাইলে মহাসড়কে যানবাহনের চাপ, যানজট নেই

সম্পাদনা অনলাইন : টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও যানজটের সৃষ্টি হয়নি। অনেকটা স্বাভাবিক গতিতেই যান চলাচল করছে। মহাসড়ক যানজটমুক্ত রাখতে এবং ঘরমুখো যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে টাঙ্গাইলের প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত এমন চিত্র দেখা গেছে।

মহাসড়কে প্রায় ৮০০ পুলিশের পাশপাশি ১৯০ জন আনসার দায়িত্ব পালন করছে। গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৬৫ কিলোমিটার সড়ক চারটি ভাগে বিভক্ত করে চারজন সহাকারী পুলিশ সুপারকে তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিব কুমার রায়। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

যানজটমুক্ত রাখতে মাহসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করাসহ নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মোহাম্মদ গোলাম মাসুম প্রধান। এ ছাড়া গতকাল থেকে মহাসড়কে চার লেন প্রকল্পের ২৪ সেতু খুলে দেওয়া হয়েছে। এসব কারণে অতিরিক্ত যানবাহনের চাপ থাকলেও এখনো পর্যন্ত তেমন যানজটের সৃষ্টি হয়নি।

এদিকে, গাজীপুর, সাভার ও চন্দ্রা শিল্পাঞ্চলের পোশাক কারখানা আজ দুপুরের পর থেকে শ্রমিকদের ছুটি হবার কথা রয়েছে। এ কারণে মহাসড়কের চিত্র অনেকটাই পাল্টে যেতে পারে বলে আশংকা করছেন সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*