জবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরুদ্ধ উপাচার্য | sampadona bangla news
শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮

জবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরুদ্ধ উপাচার্য

সম্পাদনা অনলাইন : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সমাবর্তন আয়োজনের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন অবরোধ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। প্রশাসনিক ভবন অবরোধ করলে এসময় জবি উপাচার্য তার কক্ষে অবরুদ্ধ হয়ে পড়েন।
জানা যায়, সমাবর্তন আয়োজন করার দাবিতে রবিবার বেলা ১২টার দিকে কাঠাল চত্বর থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। এসময় বিক্ষোভ মিছিল থেকে ‘সমাবর্তন চাই’, ‘প্রশাসনের কালো হাত, ভেঙ্গে দাও’ স্লোগান দিয়ে তারা প্রশাসনিক ভবনের ফটক বন্ধ করে অবস্থান নেয়। এদিকে প্রক্টরিয়াল টিমের সদস্য ও প্রশাসনিক কর্মকর্তারা কয়েকবার চেষ্টা করেও ফটক খুলতে পারেনি। এ অবস্থায় প্রশাসনিক ভবনে অবস্থানরত উপাচার্যসহ প্রশাসনিক সকল কর্মকর্তা অবরুদ্ধ হয়ে পড়েন।
এদিকে বেলা ৩টার দিকে উপাচার্য প্রশাসনিক ভবন থেকে বের হয়ে গাড়িতে বসলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের গাড়ি আটকে বিক্ষোভ করতে থাকে। এসময় প্রক্টরিয়াল টিমের সদস্যরা শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের আলোচনার প্রস্তাব করলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একদিনের আল্টিমেটাম দিয়ে ভাস্কর্য চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে।
সমাবেশে আমরা সমাবর্তন চাই আন্দোলনের আহ্বায়ক আকতার হোসেন বলেন, আমাদের দাবি সমাবর্তন। দীর্ঘ ১৩ বছর হতে চললো এখনো কোন সমাবর্তন আয়োজন করতে পারেনি জবি প্রশাসন। প্রশাসন অতিদ্রুত সমাবর্তনের ব্যাপারে কোন আশ্বাস না দিলে আমাদের আন্দোলন তীব্র হবে।
এ ব্যাপারে জবি উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, সমাবর্তন করার জন্য বিশাল জায়গার প্রয়োজন। যা আমাদের নেই। তবে এ ব্যাপারে লিখিত কোনো দাবি পেলে বিভিন্ন অনুষদের ডিন ও ছাত্র প্রতিনিধিদের একসঙ্গে দায়িত্ব দিয়ে দেবো। তারাই সমাবর্তনের আয়োজন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*