গাজীপুরে হত্যা মামলায় তিনজনের ফাঁসির সাজা | sampadona bangla news
মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০১৮

গাজীপুরে হত্যা মামলায় তিনজনের ফাঁসির সাজা

সম্পাদনা অনলাইন : গাজীপুরে অটোরিকশা চালককে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন। রায়ে অপর একটি ধারায় আসামিদের ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন- গাজীপুরের কালিয়াকৈরের মৌচাকের আবদুর রহমানের ছেলে মেহেদী হাসান বাবু (২৩), একই থানার আমির হামজার ছেলে আলমগীর হোসেন (২৬) ও তার ভাই দেলোয়ার হোসেন (২৮)।
গাজীপুর জজ কোর্টের পিপি হারিছউদ্দিন আহমেদ জানান, লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার গেন্ডুকুড়ি গ্রামের দুলু শেখের ছেলে অটোরিকশা চালক হায়দার আলী (২৮) স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে কালিয়াকৈরের রাখালিয়াচালা গ্রামের বাবুল মিয়ার বাড়িতে বাস করতেন। ২০১৩ সালের ২৬ ডিসেম্বর দুপুরে খাওয়া দাওয়া শেষে অটোরিকশা নিয়ে বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরদিন ওই এলাকার খারাবাইদের ইদ্রিস আলীর জমির পূর্বকোনে হায়দার আলীর মৃতদেহ পাওয়া যায়। নিহতের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত ছিল। এ ঘটনায় নিহতের ছোট ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে কালিয়াকৈর থানায় হত্যা মামলা দায়ের করে। তদন্ত শেষে কালিয়াকৈর থানার এসআই মোহাম্মদ আলী জিন্নাহ ওই তিনজনের বিরুদ্ধে আতালতে অভিযোগ দাখিল করে। মামলায় ১৫জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে বিচারক বুধবার এই রায় দেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট হারিছউদ্দিন আহমেদ। আসামি পক্ষে ছিলেন লাবীব উদ্দিন ছিদ্দিক ও ওয়াহিদুজ্জামান আকন।
Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*