খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আত্মীয়রা সাবজেলে | sampadona bangla news
শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আত্মীয়রা সাবজেলে

সম্পাদনা অনলাইন : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য আজ বিকেলে তাঁর ভাইসহ চার আত্মীয় সাবজেলে প্রবেশ করেছেন। আজ শুক্রবার বিকেল ৩টা ৩৫ মিনিটে চারজন সাবজেলে প্রবেশ করেন বলে জানিয়েছেন জ্যেষ্ঠ জেল সুপার জাহাঙ্গীর আলম।

এই চারজন হচ্ছেন ছোট ভাই শামীম এস্কান্দার, তাঁর স্ত্রী ও ছেলে এবং খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম।

বাসা থেকে এই চারজনকে কারাফটকে নিয়ে আসেন বিএনপি নেতা ব্যারিস্টার মীর হেলাল। তিনি জানান, শামীম এস্কান্দার বেরিয়ে এসে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন।

মীর হেলাল এনটিভি অনলাইনকে বলেন, ‘খালেদা জিয়ার পরিবারের সঙ্গে আমি কারাফটক পর্যন্ত এসেছি। জেল কর্তৃপক্ষের কাছে আবেদনের পর তাঁরা পরিবারের চারজন সদস্যকে প্রবেশের অনুমতি দিয়েছে।’

সঙ্গে কিছু নিয়ে এসেছেন কি না জানতে চাইলে মীর হেলাল বলেন, ‘তাঁরা কিছু খাওয়ার নিয়ে এসেছেন, তবে ভেতরে নিয়েছেন কি না বলতে পারছি না।’

গতকাল দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান রায়। এ সময় উপস্থিত ছিলেন খালেদা জিয়া, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সলিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ।

এ মামলায় মোট আসামি ছয়জন। তাঁদের মধ্যে তিনজন পলাতক। এই তিনজন হলেন বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

রায়ে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রায় ঘোষণার পর পরই কড়া নিরাপত্তার মধ্যে সাবেক এ প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*