খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল: মেডিকেল বোর্ড প্রধান | sampadona bangla news
বুধবার , ১৭ অক্টোবর ২০১৮

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল: মেডিকেল বোর্ড প্রধান

সম্পাদনা অনলাইন : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমান ফাইলপত্র পর্যালোচনা করে সরকার গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো: আব্দুল জলিল চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল।

বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন আজ (মঙ্গলবার) বেলা ৯ টা ২০ মিনিটে বিএসএমএমইউর কেবিন ব্লকে গিয়েছিলেন। কিন্তু বেগম জিয়ার সাথে দেখা করতে পারেননি। তারা প্রায় ঘণ্টাব্যাপী ফাইল পর্যবেক্ষণ ও আলোচনা করেন। আগামীকাল বিকাল ৪টায় আবার বেগম জিয়ার সাথে দেখা করবেন বলে জানান তিনি। এরপর প্রয়োজনীয় দিক নির্দেশনা দিবেন।

মেডিকেল বোর্ডের প্রধান ডা. মো. আব্দুল জলিল চৌধুরী জানান, গতরাতে বোর্ড তার স্বাস্থ্যের প্রয়োজনীয় ইতিহাস পর্যালোচনা করে আজ থেকে ফিজিওথেরাপি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
এক প্রশ্নের জবাবে পরিচালক জানান, ওনি (বেগম জিয়া) বিগত বিশ বছর ধরে ডায়াবেটিস রোগে ভুগছেন।

বেগম জিয়ার রোগটা তার ব্যক্তিগত ব্যাপার, এটা প্রকাশ করা চিকিৎসা শাস্ত্রের এথিকসের মধ্যে পড়ে না। আপনারা (সাংবাদিকরা) ঘুরিয়ে-ফিরিয়ে তার রোগের ব্যাপারে জানতে চান।

বেগম জিয়ার চিকিৎসা কারাগারে হবে না কি এখানে (হাসপাতালে) হবে এ প্রশ্নের জবাবে বলেন, এটা বলার সময় এখনো আসেনি। বঙ্গবন্ধু হাসপাতালেই উন্নত মানের চিকিৎসা সম্ভব বলে জানান তিনি।

মেডিকেল বোর্ডের পাঁচ সদস্যের মধ্যে মাত্র দুইজন ডা: জলিল ও রিউমাটোলজির অধ্যাপক ডা: সৈয়দ আতিকুল হক বেগম জিয়াকে দেখতে তার কেবিনে গিয়েছিলেন।

গত শনিবার খালেদা জিয়াকে পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে এনে বিএসএমএমইউ হাসপাতালের কেবিন ব্লকের ৬ তলায় ৬১১ নম্বর কেবিনে ভর্তি করা হয়। তার আগে ওই মেডিকেল বোর্ড গঠন করা হয়। সেদিন জানানো হয়, রোববার দুপুরে মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে দেখে তার চিকিৎসার ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করবে।

খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডে যে পাঁচ চিকিৎসক আছেন এদের দুইজন আগের মেডিক্যাল বোর্ডে ছিলেন। এরা দুইজন হলেন মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা: আব্দুল জলিল চৌধুরী (মেডিসিন), ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিভাগের চলতি দায়িত্বে থাকা সহযোগী অধ্যাপক ডা: বদরুন্নেসা আহমেদ। অন্য যে তিনজন নতুন মেডিক্যাল বোর্ডে যুক্ত হয়েছেন এরা হলেন রিউমাটোলজির অধ্যাপক ডা: সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজির অধ্যাপক ডা: সজল কৃষ্ণ ব্যানার্জি এবং অর্থোপেডিকস বিভাগের অধ্যাপক ডা: নুকুল কুমার দত্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*