এশিয়া কাপের সব ম্যাচই আন্তর্জাতিক মর্যাদা পাচ্ছে | sampadona bangla news
শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের সব ম্যাচই আন্তর্জাতিক মর্যাদা পাচ্ছে

সম্পাদনা অনলাইন : বাছাইপর্ব থেকে অন্যতম দল হিসেবে এশিয়া কাপের মূল পর্বে জায়গা করে নেয় হংকং। কিন্তু তারা এখনো আইসিসির সহযোগী সদস্য। পায়নি ওয়ানডে স্ট্যাটাসও। এই হংকংয়ের বিপক্ষে ম্যাচগুলো কি আন্তর্জাতিক স্বীকৃতি পাবে, তা নিয়ে এত দিন চলছিল জোর আলোচনা। শেষ পর্যন্ত সে আলোচনার অবসান হচ্ছে। আইসিসি হংকংয়ের বিপক্ষে ভারত ও পাকিস্তানের দুটি ম্যাচকে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দেওয়ার ঘোষণা দিয়েছে।

তাই আসন্ন এশিয়া কাপের সব ম্যাচকেই আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। ১৬ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে হংকং। আর ১৮ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে তারা।

কুয়ালালামপুরে বাছাইপর্বের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে মূল পর্বে জায়গা করে নেয় হংকং। আসরের ছয় দলের মধ্যে শুধু তারাই এখনো ওয়ানডে স্ট্যাটাস পায়নি।

আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া এই আসরের প্রথম পর্ব শেষ হবে ২০ সেপ্টেম্বর। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে, ২১ থেকে ২৬ সেপ্টেম্বর হবে এই পর্বটি। আর ২৮ সেপ্টেম্বর হবে ফাইনাল।

বাংলাদেশ গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে ২০ সেপ্টেম্বর।

আসরের উদ্বোধনী দিনেই মাঠে মাশরাফি-সাকিবরা। বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে।

আর ‘এ’গ্রুপে ভারত ও পাকিস্তান ছাড়াও বাছাইপর্ব থেকে আসা হংকং খেলবে।

এশিয়া কাপের সর্বশেষ তিনটি আসর বাংলাদেশে বসেছিল। ঘরের মাঠে তিনটি আসরের দুটিতে দারুণ সাফল্য পেয়েছিল, খেলেছিল ফাইনালে। এবার কেমন করে, সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*