একজন অ্যাকুয়াম্যান! | sampadona bangla news
শুক্রবার , ১৪ ডিসেম্বর ২০১৮

একজন অ্যাকুয়াম্যান!

সম্পাদনা অনলাইন : অ্যাকুয়াম্যান। ডিসি কমিকস এবার নতুন করে সাজতে চলেছে অ্যাকুয়াম্যানের মাধ্যমে, এমনটাই ভাবছেন সবাই। আসলেই অ্যাকুয়াম্যান কতটা যোগ্য ভক্তদের মন জয় করে নেওয়ার জন্য? সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে আগামী ডিসেম্বর পর্যন্ত। ২০১৮ সালের শেষ দিকেই চমক নিয়ে হাজির হচ্ছে ডিসি কমিকস। আর এই চমকের মধ্যমণি হয়ে পর্দায় আসতে চলেছেন জেসন মোমোয়া!

ছবির মূল অ্যাকুয়াম্যান চরিত্রের অভিনেতা জেসন মোমোয়া কিছুদিন আগেই ৩৮ বছর পেরিয়ে ৩৯–এ পা দিলেন। ১৯৭৯ সালের ১ আগস্ট হাওয়াইয়ের হনুলুলুতে জন্ম নেন দশাসই চেহারার জেসন মোমোয়া। বাবা ও মা দুজনেই ছিলেন যুক্তরাষ্ট্রের শিল্পী। একজন ছিলেন আলোকচিত্রী, আরেকজন চিত্রকর। তাই শিল্পের ভূত মোমোয়ার মাথায় চেপে বসেছিল ছোটবেলা থেকেই।

কলোরোডো বিশ্ববিদ্যালয় থেকে ওয়াইল্ডলাইফ বায়োলজিতে পড়া, পাগলের মতো দেশ–বিদেশে ঘুরে বেড়ানো, তিব্বতে বৌদ্ধধর্ম সম্পর্কে শিক্ষা নেওয়া—জীবনের শুরুতেই এক এক করে এই সবকিছুর স্বাদ নিয়ে ফেলেন মোমোয়া। ১৯৯৮ সালে একজন আন্তর্জাতিক মানের ডিজাইনার তাকেও কোবায়াশি জেসন মোমোয়াকে আবিষ্কার করেন। মডেলিংয়ে নাম লেখান মোমোয়া। ১৯৯৯ সালেই হাওয়াইয়ের ‘মডেল অব দ্য ইয়ার’ খেতাব জয় করেন এই তারকা। শুরুটা ছিল সেখানেই।

ড্রামা সিরিজ ‘বেওয়াচ হাওয়াই’–এ অভিনয় করেন তিনি। পাশাপাশি চলতে থাকে খণ্ডকালীন কাজ। মোমোয়ার বয়স তখন মাত্র ১৯ বছর। এরপর একে একে নর্থ শোর, জনসন ফ্যামেলি ভ্যাকেশন, দ্য গেইম, স্টারগেট: আটলান্টিস ইত্যাদি সিরিজে কাজ করেন মোমোয়া। এরপরই তাঁর
কাজের ঝুলিতে যুক্ত হয় গেম অব থ্রোনস। হাকা চরিত্রে অভিনয় করেন এই তারকা। এরই মধ্যে ২০১৪ সালে পরিচালক এবং কো-রাইটার হিসেবে রোড টু পালোমা নামে একটি আমেরিকান ড্রামা ফিল্মে কাজ করেন মোমোয়া। একই বছরে সুগার মাউল্টেইন নামে একটি ডার্ক কমেডি–থ্রিলারে
যোগ দেন এই তারকা। হাতে আসে ‘রেড রোড’ সিরিজের কাজ। ইতিমধ্যে বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করলেও এবার মোমোয়ার হাতে আসতে থাকে বড় বাজেটের কাজ।

একে একে ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস, ওয়ানস আপন আ টাইম ইন ভেনিস, জাস্টিস লিগ—ডিসি কমিকসের বেশ কয়েকটি কাজে দেখা যায় মোমোয়াকে। আর এবার, পানির নিচের রাজ্য আটলান্টিসের উত্তরাধিকারী হয়ে একক চলচ্চিত্রে আর্থার কারি চরিত্রে দেখা দেবেন মোমোয়া। যেখানে তাঁকে দেখা যাবে মাটির পৃথিবীর বিরুদ্ধে সমুদ্রের সাতটি রাজ্যকে এক করার কাজ করতে। ইতিমধ্যেই অ্যাকুয়াম্যানের ট্রেলার প্রকাশ করেছে ডিসি ইউটিউবে। আর অনেক দিন পর নতুন কিছু পাওয়ার আশায় উন্মুখ হয়ে উঠেছেন কমিক ভক্তরা। কী মনে হচ্ছে? গেম অব থ্রোনস–এর এই পরিচিত মুখ অ্যাকুয়াম্যানে নিজের ঝলক দেখাতে পারবেন?

জন্মদিনের এই মাসে জেসন মোমোয়াকে তাঁর আগামী ছবি অ্যাকুয়াম্যান-এর জন্য আগাম শুভেচ্ছা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*