ইন্দোনেশিয়ায় আবারো শক্তিশালী ভূমিকম্প, আতঙ্ক ছড়িয়ে পড়েছে | sampadona bangla news
মঙ্গলবার , ২১ মে ২০১৯

ইন্দোনেশিয়ায় আবারো শক্তিশালী ভূমিকম্প, আতঙ্ক ছড়িয়ে পড়েছে

সম্পাদনা অনলাইন : ইন্দোনেশিয়ায় আবারো শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। বৃহস্পতিবারের এ ভূমিকম্পে তিনজন প্রাণ হারিয়েছে। এতে গুরুত্বপূর্ণ একটি সম্মেলনে অংশ নিতে আসা আইএমএফের প্রতিনিধি দলের সদস্যদের থাকার হোটেলগুলো কেঁপে ওঠে এবং সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দেশটিতে আরেকটি শক্তিশালী ভূমিকম্পের আঘাতে সৃষ্ট সুনামির ফলে দুই হাজারেরও বেশি লোক নিহত হওয়ার মাত্র ১৫ দিন পর সেখানে এ ভূমিকম্প আঘাত হানলো।

ইন্দোনেশিয়ার বালি ও জাভা দ্বীপপুঞ্জ উপকূলে ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬.০। এতে বাসিন্দাদের ঘুম ভেঙে যায় এবং তারা ঘরবাড়ি ছেড়ে দ্রুত রাস্তায় নেমে আসে।

বালি দ্বীপে ভূমিকম্প আঘাত হানার পর আন্তর্জাতিক মুদ্রা তহবিল ও বিশ্ব ব্যাংকের চলতি সপ্তাহের বার্ষিক সম্মেলনে অংশ নিতে সেখানে আসা প্রতিনিধি দলের কিছু সদস্যকে তাদের হোটেল থেকে সরিয়ে নেয়া হয়েছে।

এ সম্মেলনে অংশ নেয়া ইন্দোনেশীয় নাগরিক কাথারিনা সুদিয়োনো বলেন, ‘কমপক্ষে ৩০ সেকেন্ড ধরে ভূমিকম্প অনুভূত হয়। এতে আমি আতঙ্কিত হয়ে পড়ি। প্রথমে আমি না চাইলেও পরে বের হই।’

ইন্দোনেশিয়ার কেন্দ্রীয় ব্যাংকের আইএমএফ-বিশ্ব ব্যাংক টাস্কফোর্সের প্রধান পিটার জ্যাকব বলেন, এ সম্মেলনের জন্য বালির নুসা দুয়া জেলায় আসা প্রতিনিধিদের এমন পরিস্থিতির কথা দ্রুত অবহিত করা হয়েছে।

বালিতে ভূমিকম্পে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি এবং এতে বৃহস্পতিবারের সম্মেলন কর্মসূচির কোনো পরিবর্তনও আনা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*