'আশার চেয়ে বেশি প্রাপ্ত ' | sampadona bangla news
বুধবার , ১৭ অক্টোবর ২০১৮

‘আশার চেয়ে বেশি প্রাপ্ত ‘

সম্পাদনা অনলাইন : গত শনিবার রাতে ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলায় প্রচারিত ‘সারেগামাপা’ অনুষ্ঠানে গান গেয়েছেন বাংলাদেশের প্রতিযোগী নোবেল। তাঁর গাওয়া জেমসের ‘বাবা’ গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ‘ভাইরাল’ হয়ে গেছে। পেয়েছেন তিন বিচারক—শ্রীকান্ত আচার্য, শান্তনু মৈত্রী ও মোনালি ঠাকুরের কাছ থেকে গোল্ডেন গিটার। কিন্তু তরুণ এই গায়ক অবাক করা তথ্য দিলেন গতকাল রোববার। জানালেন, গানের সঙ্গে বেড়ে ওঠা হলেও, একটা গানের দলের সঙ্গে যুক্ত থাকলেও কখনোই কোনো মঞ্চে কিংবা বন্ধুদের আড্ডায় এই গান এর আগে গাওয়া হয়নি তাঁর। তাহলে কী করে সম্ভব হলো এই অসাধ্যসাধন?

নোবেল বললেন, ‘আমি মূলত রক গান করি। কিন্তু কখনো “গুরু” জেমসের এই গানটা করিনি। কিন্তু এখানে এই দুঃসাহসটা করে ফেললাম। ভাবলাম, দেখা যাক কী হয়।’ কথা প্রসঙ্গে জানালেন, গানটি গাওয়ার আগে ভাবেননি এতটা সাড়া পড়বে, বিচারকেরা এত পছন্দ করবেন। আশার চেয়ে বেশি প্রাপ্তি হয়েছে এই গান গেয়ে। বললেন, ‘এই গানটি আগে না গাইলেও আইয়ুব বাচ্চু স্যারের “সেই তুমি” গানটি অনেকবার গেয়েছি। তাই উপস্থাপক যিশু যখন গাইতে বললেন, তখন খুব বেশি সমস্যা হয়নি।’ জানালেন, আইয়ুব বাচ্চুর গাওয়া ‘সেই তুমি’ গানটি দিয়ে সারেগামাপা অনুষ্ঠানের প্রমো করা হয়েছে। শুধু প্রমোই নয়, নোবেলের ছবি দিয়ে কলকাতা শহরজুড়ে টাঙানো হয়েছে বিলবোর্ডও।

গতকাল প্রথম আলোর পক্ষ থেকে যোগাযোগ করা হয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর সঙ্গে। তিনি নোবেলের প্রশংসা করে বললেন, ‘ওর একটা দরাজ গলা আছে। চমৎকার পরিবেশনা নোবেলের। আমার মনে হয়, নোবেল বাংলা গানকে অনেক দূর নিয়ে যাবে। গান গাওয়ার সময় আবেগটা সুন্দর করে উপস্থাপন করে, গানের ভেতরে ডুবে যায়—এটা খুবই ভালো। আমি মুগ্ধ হয়ে ওর পরিবেশনা দেখেছি। ও জেমসের গানটাও খুব সুন্দর করে গেয়েছে। আমারটাও দারুণ গেয়েছে। এককথায় আমি মুগ্ধ।’

নোবেল জানালেন, ছোটবেলা থেকেই গানের সঙ্গে বসবাস তাঁর। কিন্তু সরাসরি কোনো গুরুর কাছে শিক্ষা নেননি। তাঁর ভাষায়, ‘জেমস, আইয়ুব বাচ্চু স্যাররা আমার গুরু। ছোটবেলা থেকেই তাঁদের গান গেয়ে গেয়ে বড় হয়েছি, শিখেছি।’

সামনের পরিকল্পনা নিয়ে নোবেল জানালেন, আপাতত এই প্রতিযোগিতার শেষ অবধি যেতে চান। আর পেশা হিসেবে গানই নেওয়ার ইচ্ছা তাঁর। তবে দেশে থাকতে নোবেল বাংলালিংক নেক্সট টিউবার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ছয়ে জায়গা করে নিয়েছিলেন। ‘নোবেলম্যান’ নামে ইউটিউবে তাঁর একটা চ্যানেলও আছে। সেখানে প্রায়ই ‘কভার’ গান আপলোড করেন নোবেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*