আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন | sampadona bangla news
মঙ্গলবার , ২১ মে ২০১৯

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন

সম্পাদনা অনলাইন : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। এই সমাবর্তনে ২১ হাজার ১১১ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই সংখ্যা সর্বাধিক।
বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ভবন সংলগ্ন আব্দুল মতিন ভার্চুয়াল কক্ষে সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ৫১তম সমাবর্তনে কৃতী শিক্ষক ও শিক্ষার্থীদের ৯৬টি স্বর্ণ পদক, ৮১ জনকে পিএইচডি ও ২৭ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে। সমাবর্তন বক্তব্য দিবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। সমাবর্তনে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্রাজুয়েটবৃন্দ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি অনুষ্ঠানে অংশ নিবেন। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে উপাচার্য জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*