অস্ট্রেলিয়ার 'বিস্ময় কুকুর' | sampadona bangla news
মঙ্গলবার , ২২ মে ২০১৮

অস্ট্রেলিয়ার ‘বিস্ময় কুকুর’

সম্পাদনা অনলাইন : অস্ট্রেলিয়ার এক জঙ্গলে হারিয়ে যাওয়া তিন বছর বয়সী এক শিশুকে খুঁজে এনে দিয়ে ‘বিস্ময়কর’ তকমা পেয়েছে  ম্যাক্স নামের একটি কুকুর। কুকুরটি কানে শুনতে পায় না। অস্ট্রেলিয়ার গণমাধ্যমে সে এখন রীতিমতো হিরো।
কুইন্সল্যান্ড থেকে শুক্রবার নিখোঁজ হয়ে যায় আরোরা নামের ওই শিশু। হারিয়ে যাওয়ার পরপরই জরুরি সাহায্য সংস্থার সদস্যরা তাকে খুঁজতে বের হয়। শুরু হয় ব্যাপক উদ্ধার তৎপরতা। তারা সারা রাত ধরে অভিযান চালায়। কিন্তু তাদের সব প্রচেষ্টা ব্যর্থ হয়। তবে সবাইকে অবাক করে দিয়ে তাকে ঠিকই উদ্ধার করে এনেছে কুকুরটি। সে ওই শিশুটির পরিবারের সঙ্গেই থাকতো। কুকুরটি যে কেবল কানে শোনে না তা নয়, সে চোখেও ভালোভাবে দেখতে পায় না। নিখোঁজ হবার প্রায় ১৬ ঘণ্টা পর শিশুটিকে খুঁজে পায় ম্যাক্স।
অরোরার দাদি লেইসা ম্যারি সাংবাদিকদের বলেন, তিনি তার নাতনির কান্নার শব্দ দূর থেকে শুনেছিলেন। যখন অরোরাকে খুঁজতে খুঁজতে পাহাড়ের  উপর উঠলাম, কুকুরটাও আমার কাছে পৌঁছল এবং আমাকে টেনে আমার নাতনির কাছে নিয়ে গেল। ব্যাপারটা অভাবনীয় ছিল।
শিশুটির পরিবার জানায়, তিন বছর বয়সী অরোরাকে খুঁজে বের করে তাকে সারারাত সাবধানে আগলে রেখেছিল ম্যাক্স। শিশুটিকে খুঁজতে একশোর মতো জরুরি সেবাদানকারী কর্মকর্তা ও স্বেচ্ছাসেবী কাজ করেছে। আর সে কারণেই অস্ট্রেলিয়ার পুলিশের পক্ষ থেকে ম্যাক্সকে বিশেষ সম্মান দেয়া হয়েছে। কুইন্সল্যান্ডের পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমেও কুকুরটির ভূয়সী প্রশংসা করেছে।-বিবিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*