অনশনের চতুর্থ দিন ১০৬ জন শিক্ষক অসুস্থ | sampadona bangla news
শনিবার , ২০ জানুয়ারি ২০১৮

অনশনের চতুর্থ দিন ১০৬ জন শিক্ষক অসুস্থ

সম্পাদনা অনলাইন : চাকরি জাতীয়করণের ঘোষণা না আসা পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন মাদরাসা শিক্ষকরা। তারা বছরের প্রথম দিন থেকে ৮ জানুয়ারি পর্যন্ত অবস্থান কর্মসূচির পর গত মঙ্গলবার থেকে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই কর্মসূচি পালন করছেন।
অনশনের চতুর্থ দিন শুক্রবার ১০৬ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন শিক্ষকরা। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাতজন শিক্ষক চিকিৎসাধীন। এ ছাড়া অনশনস্থলে অসুস্থ হয়ে পড়ায় ১৮ জনকে স্যালাইন দেয়া হয়। তবে এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কেউ তাদের সঙ্গে যোগাযোগ করেনি।
শুক্রবার বিকেলে সরেজমিন দেখা যায়, রাস্তার পাশে খোলা জায়গায় তীব্র শীত আরো দুর্বল করে ফেলেছে শিক্ষকদের। মলিন মুখে বেশিরভাগ শিক্ষকই চাদর মুড়ি দিয়ে শুয়ে আছেন।
সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান বলেন, আমাদের এখন ক্লাসরুমে থাকার কথা, কিন্তু থাকতে হচ্ছে রাজপথে। তীব্র শীতের মধ্যে কে রাস্তায় থাকতে চায়? কিন্তু আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। দীর্ঘদিন ধরে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। এভাবে আর কতদিন বাঁচা যায়। তাই জাতীয়করনের ঘোষণা না আসা পর্যন্ত আমরা অনশন চালিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছি।
Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*