অগ্নিকাণ্ডে একই রোহিঙ্গা পরিবারের ৪ জনের মৃত্যু | sampadona bangla news
শনিবার , ২০ জানুয়ারি ২০১৮

অগ্নিকাণ্ডে একই রোহিঙ্গা পরিবারের ৪ জনের মৃত্যু

সম্পাদনা অনলাইন : কক্সবাজারের উখিয়া উপজেলায় কুতুপালং শরণার্থী শিবিরে মোমের আগুনে পুড়ে তিন ছেলে-মেয়েসহ মায়ের মৃত্যু হয়েছে। কুতুপালং ট্রানজিট পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ও উখিয়া-টেকনাফ সার্কেলের দায়িত্বরত কর্মকর্তা চাইলাউ মারমা গণমাধ্যমকে এতথ্য জানান।

হাসপাতাল সূত্রের বরাত দিয়ে তিনি জানান, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দিনগত রাতে ঘটনাটি ঘটে। গত বছরের ২৫ আগস্ট থেকে মিয়ানমারের রাখাইনে নির্যাতন শুরুর পর সেখানকার রাশিডং থেকে পালিয়ে সম্প্রতি উখিয়ার কুতুপালং ট্রানজিট পয়েন্ট এলাকায় অবস্থান নেয় রোহিঙ্গা আবদুর রহিমের পরিবার।

‘বৃহস্পতিবার রাত ৯টার দিকে জ্বলন্ত মোম থেকে তাদের তাবুতে আগুন লাগে। যা দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে। এ সময় আবদুর রহিমের স্ত্রী ঘুমন্ত নূর সাবা (৩০), ছেলে আমিন শরীফ (০৮), দিলশান বিবি (১২) ও আসমা বিবি (০৫) আগুনে পুড়ে আহত হয়। তাদের দ্রুত উদ্ধার করে পার্শ্ববর্তী রেড ক্রিসেন্টের অস্থায়ী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই মারা যান তারা।’ অগ্নিকাণ্ডের সময় আবদুর রহিম তাবুর বাইরে ছিলেন।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান বলেন, বৃহস্পতিবার রাতে মোমের আগুন পুড়ে চার রোহিঙ্গার মৃত্যু হয়েছে। তারা ওইদিনই রাখাইন থেকে কক্সবাজারে প্রবেশ করেছে। কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. আলী হোসেন বলেন, আগুনের ঘটনা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*